বিজ্ঞপ্তিঃ

করোনা ভাইরাস মোকাবেলায় আতঙ্ক নয়, সচেতনতা জরুরি। প্রয়োজন ব্যাতিত জন সমাগম বর্জন করুন। হাত দিয়ে মুখমন্ডল স্পর্শ করা থেকে বিরত থাকুন। কিছুক্ষন পর পর হাত সাবান দিয়ে পরিষ্কার করুন। নিয়মিত পর্যাপ্ত পরিমান পানি পান করুন। জরুরী স্বাস্থ্য পরামর্শের জন্যে, স্বাস্থ অধিদপ্তর প্রদত্ত ১৬২৬৩ অথবা ৩৩৩ নম্বরে যোগাযোগ করুন।

এই মাত্র পাওয়া :
গাজীপুর সিটি কর্পোরেশনের ৫ হাজার ৭ কোটি ২১ লাখ ২৮ হাজার টাকার বাজেট ঘোষনা নান্দাইলে গলায় ফাঁস লাগিয়ে এক ব্যক্তির আত্মহত্যা ময়মনসিংহে বঙ্গমাতা শেখ ফজিলাতন্নেছা মুজিবের ৯০তম জন্ম দিন পালিত শ্রীপুর ফাউগান উচ্চ বিদ্যালয় মাঠে বিবাহিত বনাম অবিবাহীতদের মাঝে ফুটবল খেলা অনুষ্ঠিত। বৃদ্ধ বাবার জমি ভুয়া জাল দলিল করে আত্মসাতের অভিযোগ এক ছেলে গ্রেফতার। নেত্রকোনায় ট্রলার ডুবি; মৃত দেহর নামাযে জানাযা ও দাফন সম্পন্ন মসিক মেয়র টিটু’র সার্বিক সহযোগীতায় বন্যার্তদের মাঝে ময়মনসিংহ যুবলীগের খাদ্য সহায়তা বিতরন জিএমপি’র কাশিমপুর থানার অভিযানে ইয়াবা ট্যাবলেট সহ দুই মাদক কারবারী গ্রেফতার। ময়মনসিংহের নান্দাইলে জমিয়াতুল মোদারেসিনের নবযোগদানকারী( ইউ এনও) কে ফুল দিয়ে বরন। গাজীপুর মহানগর বাসস্ট্যান্ড এলাকায় হারুরকে জিম্মি করে মুক্তিপণ দাবি কারী চক্রের তিন সদস্য গ্রেফতার
ময়মনসিংহে র‌্যাবের অভিযানে জেএমবি’র সদস্য আটকঃ-২

ময়মনসিংহে র‌্যাবের অভিযানে জেএমবি’র সদস্য আটকঃ-২

মোঃ মাসুদ রানা ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ-

র‌্যাব-১৪ ময়মনসিংহ জঙ্গিবাদ দমন ও জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জেএমবির (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ) দুই সদস্যকে আটক করেছে। র‌্যাব-১৪ এর ব্যাটালিয়ন সদর কর্তৃক শুক্রবার বিকালে ময়মনসিংহ বিভাগীয় নগরীর চরপড়া এলাকা থেকে তাদেরকে আটক করে। আটককৃতরা হলো, মুক্তাগাছার আনাম আলী ও ইউসুফ আলী @ লাল চান এজাহারভূক্ত পলাতক ছিল।র‌্যাব-১৪ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি তফিকুল আলম জানান,শুরু থেকেই র‌্যাব অস্ত্র, খুন, ধর্ষণ, অপহরণসহ চাঞ্চল্যকর অপরাধের রহস্য উদঘাটনসহ জঙ্গি বিরোধী কার্যক্রমে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করে জঙ্গীবাদ দমন ও জঙ্গী বিরোধী কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪ এর ব্যাটালিয়ন সদর এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, ময়মনসিংহের মুক্তাগাছা থানার মামলা নং-০২ তারিখ-০১-০৬-২০২০ খ্রিঃ ধারা-২০০৯ সালের সন্ত্রাস বিরোধী (সংশোধনী-২০১৩) আইন এর ৬(২)এর -ঈ-৭-৮-৯- -১০-১১-১২-১৩ এর এজাহারভুক্ত পলাতক জঙ্গি মলাজানি গ্রামের মোস্তফার ছেলে আনাম আলী এবং মুক্তাগাছা থানার মামলা নং- ১১ তারিখ-১৩-০৭-২০২০ খ্রিঃ ধারা-২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইন (সংশোধন-২০১৩) এর ৬(২) এর (ঈ)- ৮-৯-১০-১১ এর এজাহারভুক্ত পলাতাক জঙ্গি মলাজানি গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে ইউসুফ আলী ওরফে লাল চাঁন ময়মনসিংহ বিভাগীয় নগরীর চরপাড়া এলাকায় আত্মগোপন রয়েছে এবং গোপনে নাশকতার পরিকল্পনা করছে। এ সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, ব্যাটালিয়ন সদর এর একটি দল শুক্রবার বিকালে চরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও র‌্যাবের অনুসন্ধানের ভিত্তিতে তিনি আরো বলেন, দীর্ঘদিন যাবৎ তারা বিভিন্ন ইসলামি উগ্রবাদী বক্তার বয়ান শুনে তারা উগ্রবাদের প্রতি উদ্ভুদ্ধ হয়ে তারা জেএমবির সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে উঠে। তারা নিজেদেরকে জেএমবি এর সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত, তারা বিভিন্ন জায়গায় গোপনে বৈঠক করে উগ্রবাদী ও নাশকতামূলক তালিম প্রদান করত। এছাড়া তারা সংগঠনের জন্য নিয়মিত চাঁদা (ইয়ানত) উত্তোলন করে তহবিল সংগ্রহ করতঃ সংগঠনে অর্থায়নপূর্বক সংগঠনকে সক্রিয় রাখতে উল্লেখযোগ্য ভূমিকা রাখত। এছাড়াও উগ্রবাদ কায়েম করার লক্ষে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল বলে র‌্যাব দাবি করে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 msitworld.info
Design BY msitworld