বিজ্ঞপ্তিঃ

করোনা ভাইরাস মোকাবেলায় আতঙ্ক নয়, সচেতনতা জরুরি। প্রয়োজন ব্যাতিত জন সমাগম বর্জন করুন। হাত দিয়ে মুখমন্ডল স্পর্শ করা থেকে বিরত থাকুন। কিছুক্ষন পর পর হাত সাবান দিয়ে পরিষ্কার করুন। নিয়মিত পর্যাপ্ত পরিমান পানি পান করুন। জরুরী স্বাস্থ্য পরামর্শের জন্যে, স্বাস্থ অধিদপ্তর প্রদত্ত ১৬২৬৩ অথবা ৩৩৩ নম্বরে যোগাযোগ করুন।

এই মাত্র পাওয়া :
ময়মনসিংহে বঙ্গমাতা শেখ ফজিলাতন্নেছা মুজিবের ৯০তম জন্ম দিন পালিত শ্রীপুর ফাউগান উচ্চ বিদ্যালয় মাঠে বিবাহিত বনাম অবিবাহীতদের মাঝে ফুটবল খেলা অনুষ্ঠিত। বৃদ্ধ বাবার জমি ভুয়া জাল দলিল করে আত্মসাতের অভিযোগ এক ছেলে গ্রেফতার। নেত্রকোনায় ট্রলার ডুবি; মৃত দেহর নামাযে জানাযা ও দাফন সম্পন্ন মসিক মেয়র টিটু’র সার্বিক সহযোগীতায় বন্যার্তদের মাঝে ময়মনসিংহ যুবলীগের খাদ্য সহায়তা বিতরন জিএমপি’র কাশিমপুর থানার অভিযানে ইয়াবা ট্যাবলেট সহ দুই মাদক কারবারী গ্রেফতার। ময়মনসিংহের নান্দাইলে জমিয়াতুল মোদারেসিনের নবযোগদানকারী( ইউ এনও) কে ফুল দিয়ে বরন। গাজীপুর মহানগর বাসস্ট্যান্ড এলাকায় হারুরকে জিম্মি করে মুক্তিপণ দাবি কারী চক্রের তিন সদস্য গ্রেফতার শেখ কামাল আসলে এক অনন্য মানুষ ছিলেনঃ-মেয়র ইকরামুল হক টিটু নান্দাইলে সাংবাদিকদের মাঝে আওয়ামীলীগ নেতার (kn95) ঈদের শুভেচ্ছা বিনিময় ও মাস্ক প্রদান
নগরীর ৩৩ টি ওয়ার্ডে মসিকের উদ্যোগে ৩৩৬ স্থানে পশু কোরবানি সহ বর্জ্য ব্যাবস্থা অপসারণের ব্যাবস্থা গ্রহন

নগরীর ৩৩ টি ওয়ার্ডে মসিকের উদ্যোগে ৩৩৬ স্থানে পশু কোরবানি সহ বর্জ্য ব্যাবস্থা অপসারণের ব্যাবস্থা গ্রহন

মোঃ মাসুদ রানা ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ-

পবিত্র ঈদ-উল-আযহায় পশু কোরবানির জন্য ময়মনসিংহ নগরীর ৩৩টি ওয়ার্ডে ৩৩৬টি স্থান নির্ধারণ করে দিয়েছে সিটি কর্পোরেশন। একই সাথে কোরবানির পশুর বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশন সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে বলে মসিক সূত্রে জানা যায়।নগরবাসীর মাঝে সচেতনতা তৈরির জন্য সিটি কর্পোরেশন ইতিমধ্যে প্রায় ৬০ হাজার লিফলেট বিতরণ ছাড়াও স্থানীয় ক্যাবল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছে। বিতরণ করা ওই লিফলেটে নির্ধারিত স্থান বাদে কোরবানির পশু জবাই না করা ও বর্জ্য ব্যবস্থাপনাসহ বেশ কিছু সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন মসিক মেয়র ইকরামুল হক টিটু।মসিক সূত্রে জানা যায়,পশু থেকে উৎপন্ন বর্জ্য অপসারণ এবং কোরবানির পশুর হাট সার্বক্ষণিক পরিষ্কার-পরিচ্ছন্নতা করার ব্যবস্থা করা হয়েছে। এ কাজে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নিজস্ব ও স্থায়ী-অস্থায়ী মিলিয়ে মোট ৫৬৮ জন পরিচ্ছন্নতাকর্মী নিয়োজিত করেছে। এছাড়া কোরবানির নির্ধারিত স্থান থেকে বর্জ্য সংগ্রহ ও অপসারণের জন্য আরও ২৮৮ জন শ্রমিককর্মী নিয়োজিত রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে পর্যাপ্ত পরিমাণ স্যাভলন, ফিনাইল সহ অন্যান্য অপসারনের সামগ্রী। আর পরিচ্ছন্নতার এ কার্যক্রম তদারকি ও ত্বরিত গতিতে অপসারণ কাজের স্বার্থে মসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব প্রদান করা হয়েছে।ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মুকতাদিরুল আহম্মদ বলেন,স্বাভাবিক ও কোরবানির বর্জ্য মিলে এবার ঈদ-উল-আযহায় সাড়ে ৪০০ টন বর্জ্য অপসারণের লক্ষ্যমাত্রা নিয়েই কাজ করা হবে। ঈদের দিন সকাল থেকে জবাইকৃত কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ এবং কোরবানির পশুর হাটগুলো দ্রুত পরিষ্কারের লক্ষ্যে সিটি কর্পেরেশন ছোট-বড় মিলিয়ে ৩৮টি গাড়ি ব্যবহার করা হবে।এছাড়াও পরিবেশ সুরক্ষা ও দূষণমুক্ত রাখার লক্ষ্যে ৫টি গাড়িতে করে ১৫ টন ব্লিচিং পাউডার ও ২ টন জীবাণুনাশক ঔষধ ছিটানো হবে।২৪ ঘণ্টার আগেই সকল বর্জ্য অপসারণ করা হবে বলে আশ্বস্ত করে মসিক মেয়র ইকরামুল হক টিটু বলেন,মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা এবার ভিন্ন অঙ্গিকে উদযাপিত হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে মানুষ যাতে এ উৎসবটি উদযাপন করতে পারে সেজন্যই সিটি কর্পোরেশন কাজ করছে। করোনার শুরু থেকেই আমরা যেভাবে নগরবাসীর পাশে ছিলাম,ঠিক সেভাবেই সব সময় থাকবো। নগরবাসীর সহযোগীতা নিয়েই আমরা আমাদের দায়িত্ব পালন করে যাব। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোরবানি পরবর্তী যেসব নির্দেশনা দেয়া হয়েছে আশা করি সে সব নির্দেশনা মেনে নগরবাসীও আমাদের পাশে থাকবেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 msitworld.info
Design BY msitworld