বিজ্ঞপ্তিঃ

করোনা ভাইরাস মোকাবেলায় আতঙ্ক নয়, সচেতনতা জরুরি। প্রয়োজন ব্যাতিত জন সমাগম বর্জন করুন। হাত দিয়ে মুখমন্ডল স্পর্শ করা থেকে বিরত থাকুন। কিছুক্ষন পর পর হাত সাবান দিয়ে পরিষ্কার করুন। নিয়মিত পর্যাপ্ত পরিমান পানি পান করুন। জরুরী স্বাস্থ্য পরামর্শের জন্যে, স্বাস্থ অধিদপ্তর প্রদত্ত ১৬২৬৩ অথবা ৩৩৩ নম্বরে যোগাযোগ করুন।

এই মাত্র পাওয়া :
নান্দাইলে মরহুম মোসলেহ উদ্দীন বিএসসির স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্টিত ময়মনসিংহে গ্রিন এনভায়রনমেন্ট মুভমেন্ট মহানগর কমিটির উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) নান্দাইল উপজেলা শাখার কার্যনির্বাহী কমিটির এক গুরুত্বপূর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত ময়মনসিংহে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন সিটি মেয়র ইকরামুল হক টিটু ময়মনসিংহ হস্তশিল্প বিপণন ডাহুকের শুভ উদ্বোধন করেন আমিনুল হক শামীম(সিআইপি) ময়মনসিংহ ডিবি’র অভিযানে গাঁজা, ইয়াবা,চোর, মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার:- ০৩ ভালুকা উথুরা ইউনিয়নের ৫ টি রাস্তা উন্নয়নের ছোয়া লাগেনি তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে ব্যবসায়ী নিহত ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা অভিযানে মাদক ও সাজাপ্রাপ্তআসামীসহ গ্রেফতার- ৪ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার খাদ্যশস্য উপহার মসিক মেয়র টিটু’র সহযোগিতায় বন্যার্তদের মাঝে বিতরণ
মময়মনসিংহ জেলা গেয়েন্দা ডিবি’র অভিযানে মানব পাচারকারী জামাল গ্রেফতার

মময়মনসিংহ জেলা গেয়েন্দা ডিবি’র অভিযানে মানব পাচারকারী জামাল গ্রেফতার

ব্যুরো প্রধান ময়মনসিংহ : আজহারুল ইসলাম( ফাহিম)

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে আরোও ১ জন মানবপাচারকারী গ্রেফতার হয়েছে। তার নাম জামাল উদ্দিন। সে ফুলপুর থানার চোট শুনই গ্রামের নজর মাহমুদের ছেলে। তার বিরুদ্ধে ফুলপুর থানায় মামলা হয়েছে।
জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, গ্রেফতারকৃত মানবপাচারকারী জামাল উদ্দিন ফুলপুর থানার অসংখ্য লোজকনকে উচ্চ বেতনের এবং ভাল চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে সৌদিতে পাঠানোর নামে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা কৌশলে হাতিয়ে নেন। এদের অনেককে সৌদিতে পাঠানো হলেও তারা সেখানে মানবেতর জীবন যাপন করছে। এই দালাল চক্রের মাধ্যমে ৭ বাংলাদেশী সৌদি আরবে পাড়ি জমিয়ে গত ৮ মাস যাবৎ মানবেতর জীবন-যাপন করছে। উচ্চ বেতনের চাকুরি দেওয়ার নামে জামাল উদ্দিন ফুলপুরের দেওলা গ্রামের সেলিম মিয়া, চর আশাবট গ্রামের সোহেল মিয়া, রঘুরামপুর গ্রামের খোকা মিয়া, রমজান আলী দেওলা গ্রামের মোখলেছুর রহমান ও পানিহরী গ্রামের তানিম মিয়ার কাছ থেকে ৩৯ লাখ ৬৫ হাজার টাকা আদায় করে তাদেরকে সৌদি পাঠায়। বর্তমানে তারা সৌদি আরবে নির্যাতনের স্বীকার হচ্ছে এবং না খেয়ে মানবতর জীবন যাপন করছে।
এ ধরণের মানবিক বিষয় তুলে ধরে বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজে তারা একটি পোষ্ট করে। যা পুলিশ হেডকোয়ার্টার্স গুরুত্ব বিবেচনা করে ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামানকে দ্রুত ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেন।
বিদেশে করুন ও মানবেতর দিনানিপাত করার তথ্য পেয়ে মানবিক পুলিশ সুপার আহমার উজ্জামান বিষয়টি প্রাথমিক তদন্ত পূর্বক দালাল চক্রকে সনাক্ত এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) নির্দেশ দেন। ডিবির ওসি শাহ্ কামাল পুলিশ সুপারের নির্দেশে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে দালাল চক্রকে সনাক্ত করেন। পরে সৌদিতে মানবপাচারের অন্যতম হোতা দালাল জামাল উদ্দিনকে রবিবার রাতে গ্রেফতার করে। তার বাড়ি ছোট শুনই গ্রামে। তার পিতার নাম নজর মামুদ। ডিবির ওসি আরো বলেন, গ্রেফতারকৃত মানবপাচারকারী জামাল উদ্দিন পুলিশী জিজ্ঞাসাবাদে তার অপরাধের দায় স্বীকার করেছে। এ ঘটনায় মোঃ আকরাম বাদি হয়ে ফুলপুর থানায় মামলা নং-০৯, তারিখ-১২/০৭/২০২০, ধারা-মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬(২)/৭/৮(২) দায়ের করেছেন। দালালচক্রের অন্যান্য সদস্যদের পরিচয় নিশ্চিতে আরো অধিক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে রবিবার জামাল উদ্দিনকে আদালতে পাঠিয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 msitworld.info
Design BY msitworld