বিজ্ঞপ্তিঃ

করোনা ভাইরাস মোকাবেলায় আতঙ্ক নয়, সচেতনতা জরুরি। প্রয়োজন ব্যাতিত জন সমাগম বর্জন করুন। হাত দিয়ে মুখমন্ডল স্পর্শ করা থেকে বিরত থাকুন। কিছুক্ষন পর পর হাত সাবান দিয়ে পরিষ্কার করুন। নিয়মিত পর্যাপ্ত পরিমান পানি পান করুন। জরুরী স্বাস্থ্য পরামর্শের জন্যে, স্বাস্থ অধিদপ্তর প্রদত্ত ১৬২৬৩ অথবা ৩৩৩ নম্বরে যোগাযোগ করুন।

এই মাত্র পাওয়া :
মময়মনসিংহ জেলা গেয়েন্দা ডিবি’র অভিযানে মানব পাচারকারী জামাল গ্রেফতার করোনা দুর্যোগ কালীন সময়ে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্যশষ্য উপহার মসিক মেয়র টিটু’র পক্ষে বিতরন । ময়মনসিংহ ভালুকায় করোনাভাইরাস সর্ম্পকে চা দোকানদারদের সচেতনতা বৃদ্ধি কর্মশালায় আয়োজনে যুব সমাজের আলোওফাবিহা গ্রুপ। ময়মনসিংহে হালুয়াঘাট থানার বিশেষ অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় মদ ও প্রাইভেটকার সহ গ্রেপ্তার :- ৩ নগরীর ৩০ নং ওয়ার্ডে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্ভোধন করেন মহানগর কৃষকলীগের সভাপতি ও সেক্রেটারীঃ ভালুকায় বিটপুলিশিং গতিশীল করার লক্ষ্যে জনগনের সচেতনা সৃষ্টি, পুলিশিং কার্যক্রম। সাবেক স্বরাষ্টমন্ত্রী এড.সাহারা খাতুনের মৃত্যুতে মসিক মেয়র ইকরামুল হক টিটু’র শোক প্রকাশ। প্রধানমন্ত্রী ও মেয়র টিটুর দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় যুবলীগ নেতা মুহিদের কোরআন খতম দোয়া ও মিলাদ মাহফিল পটুয়াখালীর সদর উপজেলার কমলাপুর ইউনিয়ানে বাংলাদেশ মানব কল্যাণ এসোসিয়েশন উদ্যোগে বায়তুল আমান জামে মসজিদের পূর্ননির্মান সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নয়নপূর এলাকার সালভো কেমিক্যাল নামক একটি ফ্যাক্টরি কে লবলং খালের জায়গা দখল এবং অপরিশোধিত বর্জ্য সরাসরি খালে ফেলে দূষণের দায়ে ৩০০০০০/-(তিন লক্ষ) টাকা জরিমানা করা হয়
মাইনুল হোসেন খান নিখিল ৫৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত। কোনাবাড়ী থানা যুবলীগ নেতা আশিকুর রহমান জিয়া উদ্যোগে।

মাইনুল হোসেন খান নিখিল ৫৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত। কোনাবাড়ী থানা যুবলীগ নেতা আশিকুর রহমান জিয়া উদ্যোগে।

রিপোর্টারঃ আব্বাস উদ্দিন।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শের সৈনিক জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের আইকন, যুবসমাজের উজ্জল নক্ষত্র, সততা ও নিষ্ঠার প্রতীক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক, মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর জন্মদিন আজ। বাংলাদেশ যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম নিখিল চাঁদপুর জেলার মতলব থানার নিশ্চিন্তপুর গ্রামের
সম্ভ্রান্ত খান পরিবারের মরহুম মোঃ মোফাজ্জল হোসেন খানের ছেলে।

জেলায় জন্ম তিন বেড়ে উঠেন ঢাকায়। তিনি তৃণমূল থেকে ছাত্ররাজনীতির মাধ্যমে উঠে এসেছেন যুবনেতৃত্বে। একসময়ে ছিলেন লালবাগ থানা ছাত্রলীগের নেতা। সেখান থেকে যুবলীগের নেতৃত্বে আসেন।

প্রথমে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক, এরপর সাধারণ সম্পাদক ও পরে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিসেবে হাল ধরে আছেন যুবলীগের। ছাত্র ও যুবকদের আশার প্রদীপ হয়ে পথ দেখাচ্ছেন।

উল্লেখ্য, যুবলীগের এই নীতি নির্ধারকের রাজনৈতিক সূচনা ৮০ দশকে লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে। পরবর্তীতে ১৯৯১ সালে অবিভক্ত ঢাকা মহানগর যুবলীগের সাবেক ৯ নং ওয়ার্ড (বর্তমান ১৩ নং ওয়ার্ড) যুবলীগের যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হন। ১৯৯৩ সালে সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

২০০৩ সালে সাধারণ সম্পাদক ও ২০১২ সালে সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে ২৩ নভেম্বর ২০১৯ইং তারিখে ৭ম কংগ্রেসের মধ্য দিয়ে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক। শত পুলিশী নির্যাতন, কারাবরণ দমিয়ে রাখতে পারেনি নিখিলকে। দলের দুর্দিনে যুবলীগের বিভিন্ন দায়িত্বশীল পদে থেকে যুবলীগকে করেছিলেন সুসংগঠিত।

কেন্দ্রীয় যুবলীগের দায়িত্ব প্রাপ্তির পূর্ব হইতে তিনি যুব আন্দোলন এবং যুব উন্নয়ন নিয়ে নানান পরিকল্পনা গ্রহণ করেন। তার ভাষ্যে, “যুবকরা দেশের প্রাণ, উন্নয়নের হাতিয়ার”।

ব্যক্তি জীবনে, মাইনুল হোসেন খান নিখিল ১৯৭৯ সালে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন পরবর্তীতে তিনি বগুড়া’র শাহ সুলতান ডিগ্রী কলেজ থেকে বি.এস.এস ডিগ্রী অর্জন করেন। দুই পুত্র সন্তানের জনক। ১৯৯৭ সালে ঢাকার নবাবগঞ্জের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের কন্যা মমতাজ বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি সাত বোন, পাঁচ ভাইয়ের মধ্যে সেজো।

গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান রাসেল সরকারের নির্দেশে কোনাবাড়ী থানা যুবলীগ এর উদ্যোগে মাইনুল ইসলামের জন্মদিন পালন করা হয়েছে।

সন্ধ্যায় কোনাবাড়ী কলেজ গেট এলাকায় কোনাবাড়ী মেট্রো থানা যুবলীগ সাধারন সম্পাদক প্রার্থী হাজী আশিকুর রহমান আয়োজনে রেজাউল করিম এর সঞ্চালনায় কোনাবাড়ী থানা যুবলীগের সভাপতি প্রার্থী তোফাজ্জল হোসেনের বক্তব্য রাখেন আলোচনা শেষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো.সেলিম রহমান, আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন হেলু, সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সেচ্ছাসেবক লীগ নেতা রাকিবুল হাসান , নয়ন , শ্রমিকলীগ নেতা জাকির হোসেন সহ বিভিন্ন ওয়ার্ড যুবলীগ নেতা সহ স্থানীয় আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 msitworld.info
Design BY msitworld